Wednesday, April 21st, 2021




পঞ্চগড়ে তৃতীয়বারের মতো ‘রেড কোরাল কুকরি’ উদ্ধার

পঞ্চগড়: পঞ্চগড়ে পর পর তৃতীয়বারের মতো নতুন প্রজাতির আরেকটি ‘রেড কোরাল কুকরি’ সাপ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজল দিঘী ইউনিয়নের টুনিরহাট গ্রামে শহিদুজ্জামান শহিদের বাড়িতে সাপটিকে আটক করা হয়। বুধবার (২১ এপ্রিল) বন বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে রাতে সাপটি অবমুক্ত করা হবে বলে দুপুরে বিষয়টি জানিয়েছেন স্থানীয় বন্যপ্রাণী এবং প্রকৃতি ফটোগ্রাফার ফিরোজ আল সাবাহ।

জানা যায়, মঙ্গলবার বাড়ির পাশে থাকা বাঁশ বাগান থেকে রাত ৮টার সময় সাপটি বের হয়ে শহিদুজ্জামান শহিদের বাড়ির আঙ্গিনায় যায়। এসময় বাড়ির লোকজন সাপটিকে দেখতে পেয়ে চিৎকার করে। পরে স্থানীয় কয়েকজন ছেলে এসে দেখে রেড কোরাল কুকরি সাপ। পরে তারা কোনমতে অক্ষত অবস্থায় সাপটিকে আটক করে শহিদের কাছে রাখে। পরে ফিরোজ আল সাবাহকে খবর দেয়। খবর পেয়ে বুধবার দুপুরে ওই বাড়িতে গিয়ে সাপটি তাদের কাছ থেকে বুঝে নেয় ফিরোজ আল সাবাহ।

ফিরোজ আল সাবাহ বলেন, সাপটি দিনের বেলা সূর্যের আলোকে তেমন ভাবে সহ্য করতে পারে না, যার কারণে রাতের আধারে তাকে অবমূক্ত করা হবে।

এদিকে প্রথমবারের মতো গত ৭ ফেব্রুয়ারি বোদা উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের কালিয়াগঞ্জ বাজারে, দ্বিতীয় বারের মতো গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট টুনিরহাট এলাকায়মৃত ও তৃতীয় বার ২০ এপ্রিল টুনিরহাট গ্রামে জীবিত অক্ষত রেড কোরাল কুকরি উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ